দর্শন ও বিজ্ঞানে নারী ও পুরুষ সমান কিন্তু নারীর জঠরই নিরাপদ মাতৃত্বের আশ্রয় পুরুষ বেড়ে উঠেছিল নারীর মমতাময় জঠরে মতবাদ দর্শন আর বিজ্ঞানের জ্ঞানে নারীরা হতে পারে পুরাপুরি মানুষ কারণ পবিত্র মাতৃত্বের জঠরে নারীও ঘুমায়, পুরুষও ঘুমায়, দর্শন বিজ্ঞান আর ধর্মে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ইমদাদুল ইসলাম
নারী এবং পুরুষকে সেভাবেই সৃষ্টি করা হয়েছে যেভাবে সৃষ্টি তার স্বাভাবিকত্বে অটুট । নারী এমন এক মহান সৃষ্টি যাকে পুরুষের সাথে এক করে গুলিয়ে তাদের অসম্মানই করা হয় ।
আব্দুল্লাহ্ আল মোন্তাজীর
নারী ও পুরুষ উভয়ই মানুষ- এটা চূড়ান্ত। তবে তাদেরকে এক করে ফেলাটা বোধ হয় ঠিক হবে না। এ ব্যাপারে রবীন্দ্র নাথ তাঁর মণিহারা গল্পে নারী-পুরুষের ব্যাপারে বলতে গিয়ে একটা লাইন রচনা করেন। লাইনটি এ রকম- “যাহার যা প্রবৃত্তি এবং ক্ষমতা সেটার চর্চা না করিলে সে সুখী হয় না।” আবার তাঁর এই মতামতটি কিন্তু স্রষ্টার সৃষ্টি রহস্যেরই অনুকূলে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।